শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ছাত্রীকে বিয়ে করতে লিঙ্গ পরিবর্তন শিক্ষিকার! ভালবাসার জন্য এই কাজ তুচ্ছ, মত মীরার

ছাত্রীকে বিয়ে করতে লিঙ্গ পরিবর্তন শিক্ষিকার! ভালবাসার জন্য এই কাজ তুচ্ছ, মত মীরার

ছাত্রীকে বিয়ে করতে লিঙ্গ পরিবর্তন শিক্ষিকার! ভালবাসার জন্য এই কাজ তুচ্ছ, মত মীরার
ছাত্রীকে বিয়ে করতে লিঙ্গ পরিবর্তন শিক্ষিকার! ভালবাসার জন্য এই কাজ তুচ্ছ, মত মীরার

ফারহানা জেরিন: সরকারি স্কুলের শারীরবিদ্যার শিক্ষিকা মীরা। কল্পনা ছিল সেই স্কুলেরই ছাত্রী। খুব ভাল বন্ধু হয়ে ওঠেন মীরা আর কল্পনা। বছর দুয়েক দীর্ঘ বন্ধুত্বের পর কল্পনাকে ভালবাসতে শুরু করেন মীরা।

ভালবাসা আর যুদ্ধে তো সবই সম্ভব! রাজস্থানের এক মহিলা শিক্ষিকার প্রেমের এমনই গল্প মন ছুঁয়ে গিয়েছে নেটাগরিকদের। নিজের ছাত্রীর প্রেমে পড়েছিলেন ভরতপুরের এক শিক্ষিকা।

প্রেমের সম্পর্ক এতটাই গভীর হয়ে যায়, যে ছাত্রীকে বিয়ে করারও প্রস্তাবও দিয়ে ফেলেন তিনি। অনেক বাধা-বিপত্তি কাটিয়ে এখন জুটি বেঁধেছেন শিক্ষিকা-ছাত্রী।

সরকারি স্কুলের শারীরবিদ্যার শিক্ষিকা মীরা। কল্পনা ছিল সেই স্কুলেরই ছাত্রী। খুব ভাল বন্ধু হয়ে ওঠেন মীরা আর কল্পনা। বছর দুয়েক দীর্ঘ বন্ধুত্বের পর কল্পনাকে ভালবাসতে শুরু করেন মীরা।

শেষমেশ কল্পনাকে বিয়ের প্রস্তাব দিয়ে বসেন মীরা। কল্পনারও সেই সম্পর্কে কোনও রকম আপত্তি ছিল না। কিন্তু দু’জনের পরিবার দুই মেয়ের বিয়ে দিতে মোটেই রাজি ছিল না।

প্রেমের দায়ে মীরা এখন আরভ। কেবল মাত্র কল্পনাকে বিয়ে করার জন্য মীরা অস্ত্রোপচার করে লিঙ্গ পরিবর্তন করেন। এক সাক্ষাৎকারে কল্পনা বলেন, ‘‘আমি ওকে প্রথম থেকেই ভালবাসতাম।

এই অস্ত্রোপচার না করলেও আমি আরভকে বিয়ে করতাম। আরভের অস্ত্রোপচারের সময়ে আমি ওঁর সঙ্গেই ছিলাম।’’

২০১৯ সালে মীরা স্থির করেন যে, তিনি লিঙ্গ পরিবর্তন করাবেন। ২০১৯ সালেই তাঁর প্রথম অস্ত্রোপচার হয়। ৪ নভেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন আরভ আর কল্পনা।

আরভ বলেন, ‘‘আমি নিজের ইচ্ছেতেই লিঙ্গ পরিবর্তন করিয়েছি। ভালবাসার জন্য এই কাজ আমার কাছে তুচ্ছ।’’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply